রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ

প্রকাশিত: ৯:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৪

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ

বাংলা সিলেট ডেস্ক:

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য (ভিসি) ডা. এজেডএম মোস্তাক হোসেন পদত্যাগ করেছেন। সোমবার তিনি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জ্যেষ্ঠ সচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন।

এ বিষয়ে ডা. এজেডএম মোস্তাক হোসেনের সঙ্গে কথা বলা যায়নি।

তবে রামেবির জনসংযোগ কর্মকর্তা ও সেকশন অফিসার জামাল উদ্দীন মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উপাচার্য ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে পদত্যাগপত্রে উল্লেখ করেছেন। এখন মন্ত্রণালয় এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

এর আগে ২০২১ সালের ২৭ মে ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেনকে চার বছরের জন্য রামেবির ভিসি নিয়োগ দেয় সরকার। ছাত্রজীবনে তিনি রাজশাহী মেডিকেল কলেজে ছাত্রলীগের রাজনীতি করেছেন।
গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে অফিসে অনুপস্থিত ছিলেন ডা. এজেডএম মোস্তাক হোসেন। মাঝে মাঝেই রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাকে পদত্যাগ করাতে তার দপ্তরে যাচ্ছিলেন। মঙ্গলবারও অফিসে গিয়ে তাকে না পেয়ে শিক্ষার্থীরা ফিরে আসেন। পরে এ দিনই তিনি ঢাকায় বসে নিজের পদত্যাগপত্রে সই করেন।

রাজশাহীতে অস্থায়ী কার্যালয়ে এখন রামেবির কার্যক্রম চলছে। স্থায়ী ক্যাম্পাস গড়ে তুলতে জমি অধিগ্রহণ কার্যক্রম চলমান রয়েছে। রামেবি স্থাপন প্রকল্পের পরিচালকও ছিলেন ডা. এজেডএম মোস্তাক হোসেন। যদিও বিধি অনুযায়ী তার প্রকল্প পরিচালক হওয়ার সুযোগ ছিল না।

এ সংক্রান্ত আরও সংবাদ