১৬ বছর পর বর্ণাঢ্য আয়োজনে সিলেট ছাত্রশিবিরের ‘সাথী সমাবেশ’ অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৪

১৬ বছর পর বর্ণাঢ্য আয়োজনে সিলেট ছাত্রশিবিরের ‘সাথী সমাবেশ’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ‘পাড়ি দাও স্রোত কঠিন প্রায়াসে আকুতোভয় এ নিশিতের তীরে, হবে ফের সূর্যোদয়’ এই স্লোগান নিয়ে বর্ণাঢ্য আয়োজনে সিলেট বিভাগীয় সাথী সমাবেশ অনুষ্ঠিত করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট বিভাগ।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় সিলেট নগরীর চন্ডিপুলস্থ এক অভিজাত কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর, শাবিপ্রবি, সিলেট জেলা পূর্ব, পশ্চিম এবং সুনামগঞ্জসহ মোট পাঁচটি শাখার সাথীদের নিয়ে বিভাগীয় সাথী সমাবেশে অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদের সভাপতিত্বে ও শাবিপ্রবি সভাপতি জহির উদ্দিন শিপন এবং মহানগর সেক্রেটারি শাহীন আহমদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন- জামায়াত ইসলামী সিলেট মহানগর আমীর ফখরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় অর্থ সম্পাদক তৌহিদুল হক মিসবাহ।

প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, বিজয় পরবর্তী আমাদের করণীয়, কতটুকু অর্জন করেছি তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ কতটুকু অর্জন বাকি সেটি লক্ষ্য করা।

তিনি বলেন, ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে, জাতীয় রাজনীতিকে কুক্ষিগত করার জন্য, নিজের স্বার্থ হাসিলের জন্য কিছু বিশেষ গোষ্ঠি বা দল ছাত্র রাজনীতিকে নেগেটিভভাবে উপস্থাপন করছে।

তিনি আরও বলেন, ছাত্রশিবির যা চায় এই সমাজের সাধারণ ছাত্ররা ঠিক তাই চায়। হল দখল, মিছিলে নিয়ে যাওয়া জোর করে, হলের ছোট ভাইকে দিয়ে নিজের কাজ করানো। এসব কখনও শিবির সমর্থন করে না।

ছাত্ররাজনীতিতে গুণগত সংস্কার প্রয়োজন। মব কিলিং বন্ধ করতে হবে, নিজে আইন হাতে তুলে নেওয়া যাবে না। আমরা যেই হিদায়াত পেয়েছি সেটা সমাজে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরোও বলেন,আদর্শকে আদর্শ দিয়ে লড়াই করতে হয়, মিথ্যা প্রপাগাণ্ডা দিয়ে লড়াই করা যায় না।

সভাপতির বক্তব্য কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি বলেন, ছাত্রশিবিরকে শত জুলুম ও বাধার মুখেও দমিয়ে রাখা যায়নি। ষোল বছর পর ছাত্রশিবিরের এই আয়োজন তাই প্রমান করে, তিনি ছাত্রশিবিরের সাথীদেরকে সাধারণ ছাত্রদের কাছে ইসলামের দাওয়াত পৌছে দেয়ার জন্য আরো বেগবান হওয়ার আহবান জানান।

উক্ত বিভাগীয় সাথী সমাবেশে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন- সিলেট জেলা দক্ষিনের জামায়াত আমীর অধ্যেক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, ছাত্রশিবির সিলেট জেলা পূর্ব সভাপতি মারুফ আহমদ, জেলা পশ্চিম সভাপতি নজরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সভাপতি মনিরুজ্জামান পিয়াস সহ মহানগর ও জেলার অন্যান্য নেতৃবৃন্দ।