সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি ‘সংস্কার’, বাদ পড়লেন ৯ জন

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

সিলেট জেলা ও মহানগর যুবদলের কমিটি ‘সংস্কার’, বাদ পড়লেন ৯ জন

বাংলা সিলেট ডেস্ক:  অবশেষে ক্ষোভের মুখে সিলেট জেলা ও মহানগর যুবদল থেকে নয়জনকে বাদ দেওয়া হয়েছে। কমিটিতে নতুন করে যুক্ত হয়েছেন আরও তিনজন। এরমধ্যে জেলায় দুইজন ও মহানগরে একজন রয়েছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত আটটার দিকে সিলেটভিউকে বিষয়টি নিশ্চিত করেছেন নতুন ষোষিত সিলেট জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মাসরুর রাসেল।

গত ১৮ সেপ্টেম্বর রাতে সিলেট জেলা ও মহানগরের কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। এর পরেই দলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। ক্ষোভের আগুনে পোড়া নেতাকর্মীরা নগরীতে ঝাড়ু মিছিল, কমিটি বাতিলের দাবিতে ‘মোটরসাইকেল মিছিল’ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন করে সংস্কার হওয়া কমিটিতে মহানগরে সহসভাপতি পদ পাওয়া মো. এনামুল হক জাবেদকে স্বেচ্ছাসেবক লীগে সম্পৃক্ততার অভিযোগে বাদ দেওয়া হয়েছে। জেলায় যুগ্ম সাধারণ সম্পাদক হওয়া জামাল আহমদ খান দলের আনুগত্য না মানা ও বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বাদ পড়েছেন। এছাড়াও ৩ জনের পদোন্নতি ও তিন নতুন করে যুক্ত করা হয়েছে। নতুনকরে যুক্ত হওয়া তিনজনের মধ্যে জেলায় দুইজন ও মহানগরে একজন।

২০২২ সালের ১০ সেপ্টেম্বর কাউন্সিলের মাধ্যমে প্রত্যক্ষ ভোটে এডভোকেট মোমিনুল ইসলাম সিলেট জেলা যুবদলের সভাপতি ও মকসুদ আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। আর মহানগরের সভাপতি শাহনেওয়াজ বক্ত তারেক ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মির্জা মো. সম্রাট হোসেন।

কাউন্সিলের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার দুই বছর পর কেন্দ্র থেকে সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।