সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২৪

সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী  গ্রেফতার

বাংলা সিলেট ডেস্ক: সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। রোববার সন্ধ্যায় গুলশানের বাসা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীকে গুলশান থেকে গ্রেফতার করা হয়েছে। তবে কোন মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে, সেটা জানানো হয়নি।

সাবের হোসেন চৌধুরী আওয়ামী লীগের বিগত সরকারে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

সাবের হোসেন চৌধুরী ক্ষমতাচ্যুত শেখ হাসিনা সরকারের বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রী ছিলেন। ২০০৮ সালে তিনি ঢাকা-৯ আসন থেকে নির্বাচিত হন। গত মেয়াদে তিনি এমপি নির্বাচিত হন। এর আগে ১৯৯৬ সালে তিনি সংসদ সদস্য হয়েছিলেন। ১৯৯৯ সালে তিনি নৌ উপমন্ত্রী হন। পরে তাকে স্থানীয় সরকার উপমন্ত্রী করা হয়। ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ছিলেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পূর্ণ সদস্যপদ/টেস্ট মর্যাদা অর্জন করে। ২০১৪-২০১৭ সালে তিনি জেনেভা ভিত্তিক ইন্টার-পার্লামেন্টারী ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

সাবের হোসেন চৌধুরী ২০০১-২০০৮ সাল পর্যন্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। অষ্টম সংসদে তিনি তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার রাজনৈতিক সচিব ছিলেন। কিন্তু ২০০৭ সালে সেনা সমর্থিত এক/এগারো সরকার দায়িত্ব নেওয়ার পরে তিনি আওয়ামী লীগের সংস্কারপন্থী নেতা হিসেবে পরিচিত পেয়েছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ