শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২৪

শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু

বাংলা সিলেট ডেস্ক: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বৈদ্যুতিক খুটিতে ক্রসআর্ম পরিবর্তন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সিন্দুরখান সাব-জোনাল অফিসে কর্মরত লাইনম্যান গ্রেড-২ ‘র রেজুয়ানুল হক (২২) মৃত্যুবরণ করেছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন একই অফিসের লাইনম্যান গ্রেড-১ মোস্তাফিজুর রহমান।

শনিবার (১২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলার সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় দূর্ঘটনাটি ঘটে।

নিহত রেজুয়ানুল হক সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার ১১ নম্বর গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের দশঘর গ্রামের মো. তাজুল ইসলামের ছেলে। গুরুতর আহত লাইনম্যান মোস্তাফিজুর রহমানকে চিকিৎসার জন্য রাজধানীর জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে প্রেরণ করা হয়েছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি ও স্থানীয় সূত্র জানায়, পবিস সিন্দুরখান সাব জোনাল অফিসে কর্মরত রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমান শনিবার দুপুর দেড়টার দিকে সিন্দুরখান ইউনিয়নের বেলতলী এলাকায় তিন ফেজ সেকশন কেটে ক্রসআর্ম পাল্টাতে গিয়েছিলেন। দূর্ভাগ্যবশত তিন ফেজের এক ফেজ জাম্পার করা ছিল। এ অবস্থায় বিদ্যুতায়িত হয়ে রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমানের শরীরের বিভিন্ন অংশ জ্বলসে যায়। স্থানীয় লোকজন ও পবিস সিন্দুরখান সাব জোনাল অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারিরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে সেখানে কর্তব্যরত চিকিৎসক রেজুয়ানুল হককে মৃত ঘোষণা করেন।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. শারমীন আক্তার বলেন, ‘বেলা ২টার সময় রেজুয়ানুল হক ও মোস্তাফিজুর রহমানকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে নিয়ে আসার আগেই রেজুয়ানুল হক মৃত্যুবরণ করেছেন। অপর আহত মোস্তাফিজুর রহমানের অবস্থা আশঙ্কাজনক। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতি তাকে ঢাকায় পাঠিয়েছে বলে জেনেছি।’

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (চ. দা.) এ. বি. এম মিজানুর রহমান বলেন, ‘আমাদের সমিতির সিন্দুরখান সাব জোনাল অফিসে কর্মরত লাইনম্যান গ্রেড-২ রেজুয়ানুল হক দুর্ঘটনাবসত মৃত্যুবরণ করেছেন। তার সাথে থাকা লাইনম্যান গ্রেড-১ মোস্তাফিজুর রহমান গুরুতর আহত হয়েছেন। তাকে শ্রীমঙ্গল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করে সমিতির তত্ত¡াবধানে উন্নত চিকিৎসার জন্য ঢাকাস্থ জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।’