সিলেট সীমান্ত থেকে একজনকে তুলে নিয়ে গেছে বিএসএফ

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪

সিলেট সীমান্ত থেকে একজনকে তুলে নিয়ে গেছে বিএসএফ

বাংলা সিলেট ডেস্ক: সিলেটের গোয়াইনঘাট উপজেলার পান্তুমাই সীমান্ত এলাকায় গরু খুঁজতে ভারত সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করা এক ব্যক্তিকে তুলে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।

ওই ব্যক্তির নাম হোছন আহমদ (৪১)। তিনি গোয়াইনঘাটের পশ্চিম পান্তুমাই গ্রামের আবদুল হকের ছেলে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে ১২৬৮ নম্বর পিলার এলাকা থেকে তুলে নিয়ে যায় বিএএসএফ।

এ ঘটনায় মঙ্গলবার রাতে গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন তার পরিবারের সদস্যরা। তাকে ফিরিয়ে আনতে পতাকা বৈঠকের উদ্যোগ নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জিডি সূত্রে জানা যায়, ভারত সীমান্তের পাশে গরু চরাচ্ছিলেন হোছন আহমদ। দুপুর ১২টার দিকে তাঁর একটি গরু ভারত সীমান্তের অভ্যন্তরে চলে গেলে তিনি গরুটি ফিরিয়ে আনতে সীমান্তে প্রবেশ করেন। এ সময় বিএসএফ সদস্যরা গরুসহ তাঁকে আটক করে নিয়ে যান।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার তোফায়েল আহমেদ বলেন, ‘হোছন আহমদ নিজের গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। হোছনকে উদ্ধারে পরিবারের সদস্যরা বিজিবির পান্তুমাই ক্যাম্পের সহযোগিতা চাইলে থানায় গিয়ে জিডি করার পরামর্শ দেওয়া হয়।’

ওসি বলেন, ‘হোছন আহমদের পরিবার জিডি করেছে। তাঁকে ফিরিয়ে আনতে বিজিবির ভারতের বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আয়োজন করার কথা রয়েছে।’