পুলিশও বিচারের বাইরে না : সারজিস

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২৪

পুলিশও বিচারের বাইরে না : সারজিস

বাংলা সিলেট ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, পুলিশের যদি বিচার না হয়, তাহলে রাষ্ট্রের অন্য এক নাগরিকের বিচার করার বিষয়ও প্রশ্নবিদ্ধ হয়। তারা বিচারের বাইরের কেউ না। পুলিশ বা অন্য যে কেউ হোক, যে দোষী তার বিচার হতে হবে।

রোববার (১৫ সেপ্টেম্বর) মানিকগঞ্জ শিল্পকলা একাডেমিতে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শহীদ ও আহত শিক্ষার্থী পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

সারজিস আলম আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য সরাসরি এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল, যাদের বিরুদ্ধে প্রমাণ আছে তাদের অবশ্যই বিচার হতে হবে। তা আইনগতভাবে তদন্ত, মামলা কিংবা অন্য কোনো প্রসেসে হোক। কেউ একজন অতি উৎসাহিত হয়ে নিজের জায়গা থেকে সরে গিয়ে ফ্যাসিস্ট সরকারে কাছে নিজেকে তুলে ধরার জন্য অন্যায়ভাবে নিয়মনীতির বাইরে গিয়ে নির্দেশ পালন করেছেন। তারা অন্যায়কারী। সে যদি পুলিশও হয়, তা হলেও সমান দোষে দোষী।

তিনি বলেন, এসব কালপিটদের বিচার হতে হবে। বিচার চাইতে গিয়ে যদি কেউ আমাদের এ ভাইবোনদের কোনোকিছু বলার বিন্দুমাত্র স্পর্দা দেখায় আমরা তাদের বিরুদ্ধে যা ব্যবস্থা নেওয়ার তা নেব।

এ সংক্রান্ত আরও সংবাদ