পুলিশ সংস্কার আন্দোলনের সমন্বয়ক কনস্টেবল শোয়াইব গ্রেফতার

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

পুলিশ সংস্কার আন্দোলনের সমন্বয়ক কনস্টেবল শোয়াইব গ্রেফতার

বাংলা সিলেট ডেস্ক: বৈষম্যবিরোধী আন্দোলনে দমনে শেখ হাসিনা সরকারের হয়ে সবচেয়ে বেশি নৃশংস ভূমিকা রেখেছে পুলিশ। সরকার পতনের পর খোদ পুলিশ বাহিনী রাজনৈতিক ব্যবহার মুক্ত ও সংস্কারে আন্দোলনের ডাক দেয় বাহিনীর অধীনস্ত সদস্যরা।

এই সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া রাজারবাগ পুলিশ লাইনের কনস্টেবল শোয়াইবুর রহমানকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপির শাহজাহানপুর থানায় সাইবার ক্রাইম আইনে দায়ের হওয়া মামলায় শোয়েব ও আরেক কনস্টেবল সজিব সরকারকে গ্রেফতার করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে কনস্টেবল শোয়াইবকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খায়রুল ইসলাম।

তিনি বলেন, সাইবার ক্রাইম আইনে দায়েরও হওয়া একটি মামলায় শোয়াইবসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

জানা গেছে, পুলিশ বাহিনীর সংস্কার আন্দোলনের নেতৃত্ব দেওয়া শোয়াইবকে রাজারবাগ পুলিশ লাইন থেকে বদলি করে যশোর পুলিশ লাইনে পাঠানো হয়। সেখানে বসে পুলিশ বাহিনীর সংস্কারের ১১ দফা দাবির বিষয় ও বিভিন্ন অনিয়ম নিয়ে প্রায়ই ফেসবুক লাইভ ও পোস্ট করে আসছিলেন। এরই সূত্র ধরে তাকে আলোচনার জন্য ঢাকায় ডেকে আনা হয়। ঢাকায় আসার পরেই গ্রেফতার হলেন শোয়াইব।

এ সংক্রান্ত আরও সংবাদ