শাবিপ্রবির প্রশাসনিক-আর্থিক দায়িত্বে ড. সৈয়দ বদিউজ্জামান, দ্রুতই খুলছে ক্যাম্পাস

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৪

শাবিপ্রবির প্রশাসনিক-আর্থিক দায়িত্বে ড. সৈয়দ বদিউজ্জামান, দ্রুতই খুলছে ক্যাম্পাস

বাংলা সিলেট ডেস্ক:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নিয়মিত ভাইস-চ্যান্সেলর নিয়োগ না হওয়া পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক।

সোমবার (০২ সেপ্টেম্বর) বিকালে দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন অধ্যাপক ড. বদিউজ্জামান ফারুক।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক আজকে বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিনদের নিয়ে সভা হয়েছে। এ সভায় সকলের সর্বসম্মতক্রমে জ্যেষ্ঠতা ভিত্তিতে আমাকে প্রধান করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব দেওয়া হয়েছে। অন্তবর্তীকালীন সময়ে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আমি এই দায়িত্ব পালন করব।

ক্লাস কার্যক্রম ও আবাসিক হল খোলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা আগামীকাল সকল ডিন এবং বিভাগীয় প্রধানদের নিয়ে মিটিং ডেকেছি। সেখানে তাদের মতামতের ভিত্তিতে ক্লাস কার্যক্রম এবং হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এই দায়িত্ব পালনে ডিনরা সহযোগিতা করবে। আশা করছি দ্রুতই আমরা ক্লাস কার্যক্রম শুরু করতে পারব। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

সভায় স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামানের সভাপতিত্বে স্কুল অব লাইফ সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মোঃ আবদুল্লাহ আল মামুন, স্কুল অব এপ্লাইড সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, স্কুল অব সোশ্যাল সায়েন্সেসের অধ্যাপক ড. লায়লা আশরাফুন, স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেসের ডিন মোহাম্মদ আবু সাঈদ আরফিন খাঁন উপস্থিত ছিলেন

প্রসঙ্গত, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের গত ২৯ আগস্টের স্মারক নম্বর-৩৭.০০.০০০০.০৭৯.৯৯.০০৭.১৭-২৫৫ এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ডিনদের মধ্য থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুককে এ দায়িত্ব দেওয়া হয়।