কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আটক ৪

প্রকাশিত: ১১:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৪

কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আটক ৪

বাংলা সিলেট ডেস্ক: সিলেটের কানাইঘাটের মিকিরপাড়া সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় ৪ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ডোনা বিজিবি ক্যাম্পের টহল দল মিকিরপাড়া সীমান্ত এলাকার ১৩৩২নং পীলারের কাছ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার চরকোচিয়া গ্রামের মান্নান মোল্লার ছেলে আজগর মোল্লা, একই গ্রামের শেখ আক্তারের ছেলে মিজানুর রহমান, তার ভাই বজলার শেখ ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে শাখাওয়াত কবির।

আটকের পর বিজিবি চারজনকে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন-তারা মিকিরপাড়া গ্রামের শাহিন আহমদ নামে একজনের সঙ্গে যোগাযোগ করে ভারতে যাওয়ার জন্য ২৪ হাজার টাকা দিয়েছেন। সোমবার রাতে তার বাড়িতে তারা থাকেন এবং আজ মঙ্গলবার সকালে ভারত যাওয়ার জন্য তাদের বাড়ি থেকে বের হন। পরে বিজিবির হাতে আটক হন। এরআগেও এ চারজন অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে গিয়ে সে দেশের পশ্চিমবঙ্গের কলকাতায় ফেরি করে বিভিন্ন পণ্য বিক্রি করতেন। এবারও সেই উদ্দেশ্যে কানাইঘাট সীমান্ত দিয়ে ভারত যেতে চাচ্ছিলেন।

স্থানীয়রা জানান, শাহিন আহমদ মিকিরপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে। তার ভাই সেলিম উদ্দিন লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

ডোনা বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হাবিলদার শাহজাহান বলেন, মিকিরপাড়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় ফরিদপুর জেলার ৪ ব্যক্তিকে আটক করা হয়। বিজিবি বাদী হয়ে তাদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশ-চেষ্টার অভিযোগ এনে কানাইঘাট থানায় মামলা দায়ের করবে।

কানাইঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, বিজিবি এখনো মামলা দায়ের করেনি। মামলার পর তাদের আদালতে প্রেরণ করা হবে।